বুধবার, ০১ মে ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

থালা হাতে রাস্তায় ব্যবসায়ী-কর্মচারীরা

থালা হাতে রাস্তায় ব্যবসায়ী-কর্মচারীরা

স্বদেশ ডেস্খ:

লকডাউন প্রত্যাহার করে ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট ও দোকানপাট খুলে দেওয়ার দাবিতে থালা হাতে রাস্তায় নেমেছে রাজশাহী ব্যবসায়ী-কর্মচারী ঐক্য পরিষদ। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে মহানগরীর আরডিএ মার্কেটের সামনে ব্যতিক্রমী এই বিক্ষোভ করেন ব্যবসায়ী ও কর্মচারীরা।

‘ভাত দে, নইলে লকডাউন তুলে লে’ এ শ্লোগানে তারা ঈদের আগে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার দাবি জানান। এ সময় ব্যবসায়ী নেতারা বলেন, গত লকডাউনের সময় সরকারের দেওয়া প্রণোদনার অর্থ ক্ষুদ্র ব্যবসায়ীদের কেউই পাননি। পেয়েছেন হাতে গোনা কয়েকজন শিল্পপতি। যদি হাজার হাজার শ্রমিক নিয়ে বড় বড় কল-কারখানাগুলো সীমিত আকারে চলতে পারে, তবে তারা ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখতে পারবেন না কেন? তারা স্বাস্থ্যবিধি মেনে ঈদ উপলক্ষে দোকানপাট খোলা রেখে আগের মত ব্যবসা চালু রাখার জোর দাবি জানান।

ব্যবসায়ী নেতারা আরও বলেন, রাজশাহীতে গত ১১ জুন থেকে চলছে কঠোর লকডাউন। প্রায় এক মাস ধরে ব্যবসাপ্রতিষ্ঠান খুলতে না পারায় বাধ্য হয়ে রাস্তায় থালা নিয়ে নেমেছেন তারা। অনাহারে-অর্ধাহারে তাদের মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। সহ্য করতে না পেরেই তাদের রাস্তায় দাঁড়াতে হয়েছে।

ব্যবসায়ীদের এই বিক্ষোভ কর্মসূচিতে নেতৃত্ব দেন রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদ সভপাতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক ফরিদ মামুদ হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক সজল ইসলাম, বস্ত্র মালিক সমিতির সভাপতি অশোক কুমার ঘোষ, সাধারণ সম্পাদক শামীম আহমেদ, আরডিএ মার্কেট কোকারিজ মালিক সমিতির সভাপতি হাজী তাপস, আরডিএ মার্কেট পাদুকা সমিতির সভাপতি রিপন আলী প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877